আমাদের বিদ্যালয় অনুচ্ছেদ প্রথম শ্রেণী

সুপ্রিয় পাঠক কে আপনাদের সামনে নিয়ে আসলাম আমাদের বিদ্যালয় অনুচ্ছেদ প্রথম শ্রেণী। আপনারা যারা আমাদের বিদ্যালয় অনুচ্ছেদ প্রথম শ্রেণীর অনুচ্ছেদ খুজতেছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেক উপকারে লাগবে।

আমাদের বিদ্যালয় অনুচ্ছেদ প্রথম শ্রেণী

তাহলে দেরি না করে নিচের পর্বগুলো খুব মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আপনি জানতে পারবেন আমাদের বিদ্যালয় অনুচ্ছেদ প্রথম শ্রেণী। আশা করছি আপনাদের অনেক ভালো লাগবে।

প্রথম শ্রেণীর জন্য আমাদের বিদ্যালয় অনুচ্ছেদঃ

আমাদের বিদ্যালয় অনুচ্ছেদ প্রথম শ্রেণী

আমাদের বিদ্যালয়ের নাম বার্মিজ  সরকারির প্রাথমিক বিদ্যালয়। ২০০৯ সালে এই বিদ্যালয়টি স্থাপিত হয়েছিল। তাদের এই বিদ্যালয়টি একটি মনোরম পরিবেশে অবস্থিত। আমি দ্বিতীয় শ্রেণীতে পড়ি। আমাদের বিদ্যালয় তিনটি ভবন বিশিষ্ট। তিনটি ভবনে মোট ১৫ টি শ্রেণীকক্ষ রয়েছে। আমাদের প্রায় ৫০০ ছাত্রছাত্রী লেখাপড়া করে। 

আমাদের বিদ্যালয়ে একটি সুন্দর সবুজ মাঠ রয়েছে।  শিক্ষক গণেরা আমাদের যত্ন সহকারে পাঠদান করে থাকেন এবং আমাদের ভালওবাসেন। আমাদের ভালো ভালো উপদেশ দেন এবং নতুন নতুন বিভিন্ন কাজ শিখান।  এর মাধ্যমে আমাদের সৃজনশীলতা আর বৃদ্ধি পায়। আমরা পড়াশোনা পাশাপাশি খেলাধুলাও করি। 

যেমন আমাদের বিদ্যালয় খেলাধুলা করে তেমনি আমরা আমাদের সকলে আমাদের বিদ্যালয়ের মাঠ এবং ক্লাসরুম গুলো পরিষ্কার রাখি।  পড়াশোনার পাশাপাশি নাচ গান শেখানো হয়। আমি আমাদের বিদ্যালয়কে অনেক ভালোবাসি। আমি গর্বিত যে, এই বিদ্যালয়ের একজন শিক্ষার্থী।

প্রিয় শ্রেণিদের জন্য আমাদের বিদ্যালয় অনুচ্ছেদঃ

আমার বিদ্যালয়

আমার বিদ্যালয়ের নাম হল রমা প্রাথমিক বিদ্যালয়। আমি ২য় শ্রেণিতে পড়ি। আমাদের বিদ্যালয় এর মধ্যে একটি বাগান রয়েছে এবংএটি খুব সুন্দর একটি স্থান। 

আমাদের বিদ্যালয়ের ভবন অন্যান্য বিদ্যালয় এর চেয়ে ছোট হলেও অনেক সুন্দর।। এটি একটি দোতালা ভবন এবং এবং এর ভিতর সবুজ রঙের একটি সাধারণ গার্ডেন রয়েছে। আমরা সব ছাত্রছাত্রীরা গার্ডেনে খেলতে পারি। আমরা আমাদের গার্ডেন সবসময় পরিষ্কার রাখে। তাই সব সময় আমাদের বিদ্যালয়ের বাগান সবসময় পরিষ্কার এবং সুসজ্জিত থাকে। কোন ময়লা দেখলে আমরা ময়লা ঝুড়িতে গিয়ে সেগুলো ফেলে দিই।

আমাদের বিদ্যালয়ের ভিতরে অনেক উপকরণ রয়েছে যা আমাদের পড়াশোনার জন্য খুব প্রয়োজনীয়। আমরা লেখাপড়ার সময় বই পড়তে পারি, গান শুনতে পারি, খেলাধুলা করতে পারি। আমাদের শিক্ষকরা আমাদের সাথে খুব ভালো করে ব্যবহার করেন এবং আমাদেরকে সব ধরনের কাজ শিখান। 

আমাদের বিদ্যালয়ে খুব ভালো  পানীয় সংযোগ রয়েছে। আমাদের ক্লাসরুম গুলো আমরা সব সময় পরিষ্কার রাখি। এর কারনেও বিদ্যালয়ের শিক্ষকেরও আমাদের অনেক স্নেহ করেন ।

আমার বিদ্যালয় খুব ভালো এবং আমি খুশি যে আমি এখানে পড়তে পারছি। আমি আমার বিদ্যালয় ভালোভাবে পছন্দ করি।

উপসংহারঃআমাদের বিদ্যালয় অনুচ্ছেদ প্রথম শ্রেণী

আজকে আমরা এই আর্টিকেলের শেষপ্রান্তে চলে এসেছি আশা করছি আজকের আর্টিকেলটি আপনি খুব মনোযোগ সহকারে পড়েছেন। এবং জানতে পেরেছেন আমাদের বিদ্যালয় অনুচ্ছেদ প্রথম শ্রেণী। যদি এই আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url